Print
প্রচ্ছদ » খেলাধুলা

ঢাকা, ১১ ফেব্রুয়ারি ২০১৮:

লিগ টেবিলের নিচের দিকের দল তুলুজকে ১-০তে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দলের হয়ে একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। গেলো আগস্টে লিগের প্রথম পর্বে ঘরের মাঠে দলটিকে ৬-২ ব্যবধানে হারিয়েছিল উনাই এমেরির শিষ্যরা।

শনিবার রাতে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো ফ্রেঞ্চ জায়ান্টরা। কিন্তু সাম্বা ফরোয়ার্ডের ক্রস গোলমুখে পেয়ে গোলরক্ষক বরাবর শট নিয়ে বসেন ফরাসি ডিফেন্ডার প্রেসনেল কিমপেমবে। পাঁচ মিনিট পর ডি মারিয়ার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৩৯তম মিনিট আরেকটি সহজ সুযোগ নষ্ট হয় অতিথিদের। বাঁ-দিক থেকে ডি-বক্সে ঢুকে পড়া এমবাপের নিচু ক্রসে বলে টোকা দিয়েছিলেন নেইমার; কিন্তু পা দিয়ে কোনোমতে ঠেকিয়ে দেন গোলরক্ষক। বিরতির খানিক আগে ডান দিক থেকে ডি মারিয়ার বাঁ-পায়ের কর্নারে বল ক্রসবারে লাগে।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ডি-বক্সে এমবাপের ছোট পাস ধরে নেইমার ডান দিকে গোলমুখে বাড়ান; কিন্তু বলে পা লাগাতে ব্যর্থ হন ডি মারিয়া। সাত মিনিট পর বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের ফ্রি-কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৬৮তম মিনিটে অবশেষে গোলের অপেক্ষা শেষ হয় পিএসজির। বাঁ-দিক থেকে দি মারিয়ার ক্রস নিয়ন্ত্রণে নিয়ে এক জনকে কাটিয়ে নেইমারের নেয়া শট প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে জালে ঢোকে।

লিগ ওয়ানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটা ১৯তম গোল। ২ গোল বেশি করে তালিকার শীর্ষে আছেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি।

দুর্ভাগ্য বাঁধ না সাধলে বড় জয় পেতে পারতো পিএসজি। ৭৮তম মিনিটে নেইমারের শট পোস্টে লাগার পরের মিনিটে তার আরেকটি শট বাধা পায় ক্রসবারে।

২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই।

শেয়ারনিউজ/