Print
প্রচ্ছদ » খেলাধুলা

ঢাকা, ০১ জানুয়ারি ২০১৮:

রাজশাহীতে জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলা চলাকালে এক কিশোর দর্শককে পিটিয়ে কঠিন শাস্তি পেয়েছেন সাব্বির রহমান। ২০ লাখ টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধসহ বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন জাতীয় দলের এই ব্যাটসম্যান। এদিন জরিমানা গুনতে হয়েছে দেশ সেরা ওপেনার তামিম ইকবালকেও।

সোমবার (১ জানুয়ারি) মিরপুরে শৃঙ্খলা কমিটির সভায় কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিন তামিম ইকবালকে ৫ লাখ টাকা জরিমানা করেছে বিসিবি। কিন্তু কেন? কারণ, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে উইকেটের সমালোচনা করেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এ অধিনায়ক।

অবশ্য বিপিএল চলাকালেই তামিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল বিসিবি। সে সময় অনেকেই অনুমান করেছিলেন শাস্তি পেতে যাচ্ছেন তামিম। অবশেষে আজ জরিমানা করা হয়েছে জাতীয় দলের এই ওপেনারকে। একইসঙ্গে ভবিষ্যতে এমন মন্তব্য না করতে সতর্কও করা হয়েছে তামিমকে।

তামিমের জরিমানা প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, ‘উইকেট নিয়ে তামিম যেসব কথা বলেছেন তা বাংলাদেশ ক্রিকেটের জন্য ক্ষতিকর। ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করা হয়েছে।’

প্রসঙ্গত, বিপিএলের শেষ পর্বের প্রথমদিনের ম্যাচের পর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা করেন তামিম ইকবাল। পরে তাকে কারণ দর্শানোর নোটিশ ধেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই ম্যাচে ৯৭ রানে অলআউট হয়ে গিয়েছিল রংপুর। এরপর ওই ম্যাচ জিততে তামিমের কুমিল্লাকেও বেশ বেগ পেতে হয়েছিল। ম্যাচ শেষে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি মুর্তজাও বলেছিলেন, ‘টি ২০ ক্রিকেটের জন্য এ ধরনের উইকেট গ্রহণযোগ্য নয়।' কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম বলেছিলেন, ‘জঘন্য উইকেট।’