Print
প্রচ্ছদ » খেলাধুলা




ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৭:

ক'দিন থেকেই বেশ গুঞ্জন রংপুর রাইডার্সের কর্তৃপক্ষের কাছ থেকে রেঞ্জ রোভার গাড়ি উপহার পেতে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। কাস্টোমাইজড। রংপুর আনুষ্ঠানিকভাবে এর সত্যতা স্বীকার করেনি। তবে নিজের জন্য না হলেও নিজের এলাকার অসুস্থ রোগীদের সুবিধার্থে একটি অ্যাম্বুলেন্স ঠিকই রংপুর ফ্র্যাঞ্চাজির কাছ থেকে পাচ্ছেন দলটিকে এবারের বিপিএলের চ্যাম্পিয়ন বানানো অধিনায়ক। 'নড়াইল একপ্রেস ফাউন্ডেশন' নামের দাতব্য সংস্থাটিতে এই অ্যাম্বুলেন্সটি ব্যবহার করা হবে।

এবারের বাংলাদশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অনেক নাটকীয়তার পর চ্যাম্পিয়ন হয় মাশরাফির রংপুর। গ্রুপপর্বে উত্থান-পতনের মধ্যে দিয়ে গিয়ে চার নম্বর দল হিসেবে উঠেছিল প্লে-অফে। পরের তিন ম্যাচে কোনো প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি। একেক নক আউট পাঞ্চে শেষ করে দিয়েছে তিন প্রতিপক্ষকে। প্রথমবার ফাইনালে উঠেই মাশরাফির নেতৃত্বে শিরোপা ঘরে তুলেছে রংপুর। এরপর মাশরাফিকে তো নানাভাবে পুরস্কৃত করতে চাইবেই ফ্র্যাঞ্চাইজিটি। তবে নিজের জন্য নয়, নড়াইলে কিছুদিন আগে গড়ে তোলা তার ফাউন্ডেশনের জন্য একটি অ্যাম্বুলেন্স দিলে খুশি থাকবেন বলে জানান অধিনায়ক। এরপর মঙ্গলবার অনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয় মাশরাফির ফাউন্ডেশনে।

মাশরাফির নেতৃত্বে নড়াইলের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে যাত্রা শুরু করে চলতি বছরের সেপ্টেম্বরের ৩ তারিখ থেকে। এর চেয়ারম্যান মাশরাফি নিজেই। উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষাব্যবস্থা, শিক্ষাপ্রতিষ্ঠানে নৈতিক ও মানবিক শিক্ষার প্রচলন, বেকার যুবকদের কর্ম সংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং বিভিন্ন খেলাধুলার প্রশিক্ষণ দেওয়সহ চিত্রা নদীকে ঘিরে আকর্ষণীয় পর্যটন এলাকা গড়ে পরিবেশবান্ধব একটি শহর সৃষ্টিই এই ফাউন্ডেশনের মূল লক্ষ্য।

এরই মধ্যে নড়াইলের বেকার যুবকদের কর্ম সংস্থান, নিরাপদ পানীয়জলের ব্যবস্থার উদ্দ্যোগ নেওয়া হচ্ছে। এবার রংপুর কর্তৃপক্ষ থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জন্য নড়াইলের মানুষের জন্য আরেকটি উপহার এনে দিলেন মাশরাফি। এই বিষয়ে মাশরাফি নিজে কিছু বলতে চান না। প্রচারের আলো থেকে নিজেকে রাখতে চান আড়ালে।





শেয়ারনিউজ/