Print
প্রচ্ছদ » খেলাধুলা

কুমিল্লার কাছে হেরে বিদায় নিল নাসিরের সিলেট

ঢাকা, ০৬ ডিসেম্বর ২০১৭:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর থেকে আগেই ছিটকে পড়েছে। কিন্তু কথায় আছে ‘শেষ ভাল যার সব ভাল তার’। না শেষটা ভাল হলো না সিলেট সিক্সার্সের। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ২৫ রানে হেরে বিদায় নিল নাসির হোসেনের দল।

তামিম ইকবালকে বিশ্রামে রেখে খেলতে নামা কুমিল্লা জয়ের জন্য সিলেট সিক্সার্সকে ১৭১ রানের টার্গেট দিয়েছিল। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতেই নির্ধারিত ওভার শেষ হয়। ফলে হারের তিক্ত স্বাদ নিয়েই বিদায় নিয়ে হয় সুরমাপাড়ের দলটিকে।

সিলেটের পক্ষ্যে সাব্বির রহমান সর্বোচ্চ ৩১ রান করেন। এছাড়া আন্দ্রে ফ্লেচার ২৫, বাবর আজম ২০ ও মোহাম্মদ শরীফ অপরাজিত ১৪ রান করেন। কুমল্লিার পক্ষে গ্রাহেম ক্রেমার ৩টি এবং হাসান আলী ও মেহেদী হাসান ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪২তম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে সিলেট সিক্সার্স। নিয়ম রক্ষার এই ম্যাচে খেলছেন না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার বদলে দলকে পরিচালনা করছেন পাকিস্তানি শোয়েব মালিক।

প্রথম ব্যাট করতে নেমে ৩৭ রানেই ২ উইকেট হারায় তামিমবিহীন কুমিল্লা। ইংল্যান্ডের জশ বাটলার ৩ রান করে সিলেটের বাঁ-হাতি স্পিনার নাবিল সামাদের শিকার হন। তিন নম্বরে ব্যাট হাতে নেমে প্রথম বলেই ছক্কা মারেন ইমরুল কায়েস। কিন্তু শেষ পর্যন্ত ৯ বলে ৭ রান করে থামেন তিনি।

দুই ব্যাটসম্যানের পতনের পর তৃতীয় উইকেটে জুটি বাধেন লিটন ও ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েলস। ৬১ বলে ৮৩ রানে যোগ করেন তারা। ৩৬ বলে হাফ-সেঞ্চুরি তুলে ব্যক্তিগত ৬৫ রানে থামেন লিটন। তার ৪৩ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা ছিলো। হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৫৫ রানে থামেন স্যামুয়েলস। তার ৪৩ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো।

১৯তম ওভারের প্রথম বলে দলীয় ১৪৫ রানে স্যামুয়েলস বিদায়ের পর কুমিল্লাকে ১৭০ রান পর্যন্ত নিয়ে যান পাকিস্তানের শোয়েব মালিক। শেষদিকে ১টি চার ও ২টি ছক্কায় ১৮ বলে ২৮ রান করেন মালিক।