Print
প্রচ্ছদ » খেলাধুলা

চ্যাম্পিয়নস ট্রফি ও ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ঢাকা, ২০ এপ্রিল ২০১৭ :

চ্যাম্পিয়নস ট্রফি ও ত্রিদেশীয় সিরিজের জন্য বৃহস্পতিবার (২০ এপ্রিল) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চ্যাম্পিয়নস ট্রফির ৮ জাতির টুর্নামেন্টে এ গ্রুপে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ টাইগাররা। চ্যাম্পিয়নস ট্রফির আগে ১২ মে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। যেখানে বাংলাদেশের সাথে থাকছে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড। তাই অংশ গ্রহন কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় সামর্থ্যের সবটুকু নিয়ে মাঠে নামতে চায় বাংলাদেশ।

আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৮ জনের দল চূড়ান্ত করেছে বাংলাদেশ, আর চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ জনের দল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বাংলাদেশ দল ঘোষনা করেন। তিনি এ সময় জানান, আগামী ২৫ তারিখের মধ্যে চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণার শেষদিন ছিল। কিন্তু এর আগে আয়ারল্যান্ড সফর থাকায় সময়ের আগেই দল ঘোষণা করেছে তারা।

তবে ইংল্যান্ডে প্রস্তুতি ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে ফিরেছেন নাসির হোসেন। তবে জায়গা পাননি চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ স্কোয়াডে।

ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফি এই দুই টুর্নামেন্টের দলেই ফিরেছেন পেসার শফিউল ইসলাম। দুটি থেকেই বাদ পড়েছেন শুভাগত হোম চৌধুরী।

কন্ডিশনিং ক্যাম্প ও আয়ারল্যান্ড সফরের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাশীস রায়, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফির স্ট্যান্ড বাই: নাসির হোসেন, নুরুল হাসান সোহান, শুভাশীস রায়, মোহাম্মদ সাইফ উদ্দিন।

শেয়ারনিউজ/খেলা ডেস্ক/কে.আর