Print
প্রচ্ছদ » খেলাধুলা

আইপিএল ছাড়ছে ইংলিশ ক্রিকেটাররাও

ঢাকা, ১৭ এপ্রিল ২০১৭:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১০ম আসরে বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার খেলছেন। পাগলাটে বেন স্টোকস তো নিলামেই রেকর্ড গড়েছেন। মাঠের খেলায় এখনও অতিমানবীয় কিছু করে দেখাতে পারেননি এই অলরাউন্ডার। তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য খারাপ খবর হলো, খুব দ্রুতই দেশে ফিরতে হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের! চলতি মাসের বাকী কয়েকটা দিন হয়তো তারা আইপিএল খেলতে পারবেন। কিন্তু টুর্নামেন্টের শেষের দিকে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোতে তাদের পাওয়া যাবে না।

এবার ধুমধাম করে ক্রিস ওকসকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। রেকর্ড ১৪.৫ কোটি রুপি খরচ করে বেন স্টোকসকে কিনেছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দেখা যাচ্ছে টাইমাল মিলসকে। তাদের মধ্যে জেসন রয়, স্যাম বিলিংস, এউইন মরগ্যান ১ মে দেশের উদ্দেশে রওনা হচ্ছেন। এরপর বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস ১৪ মে ভারত ছেড়ে ইংল্যান্ডের উড়াল দিচ্ছেন। অবশ্য ক্রিস জর্ডান, টাইমাল মিলস পুরো টুর্নামেন্ট শেষ করেই দেশে ফিরবেন।

কিন্তু কেন তাদের এই ফেরার তাড়া? কারণ মে মাসের শুরুতেই ইংল্যান্ডে খেলতে আসবে আয়ারল্যান্ড। মে মাসের ৫ তারিখে শুরু হবে দুই ওয়ানডের সিরিজ। এরপর ১ জুন থেকে ইংল্যান্ডেই বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তাই ক্রিকেটারদের দেশে ফিরতে তাড়া দিচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এদিকে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো পড়ে গেছে চিন্তায়।