Print
প্রচ্ছদ » অ্যানালাইসিস

ইতিবাচক অবস্থানে বাজার: বাড়ছে সূচক




ঢাকা, ৫ সেপ্টেম্বর ২০১৭:

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসেও দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৯ কোটি টাকা।


দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১ হাজার ৪৯ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার টাকা।


এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬০৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৪৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৬৭ কোটি ৩৭ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৮২ কোটি ১৮ লাখ ৯৪ হাজার টাকা।


এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির কমেছে ৮৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৯ কোটি ৪১ লাখ ৬২ হাজার টাকা।




শেয়ারনিউজ/ডেস্ক