Print
প্রচ্ছদ » বিশেষ সংবাদ

অ্যালায়েন্স সিকিউরিটিজের চেয়ারম্যান পঙ্কজ রায় গ্রেফতার

ঢাকা, ২০ নভেম্বর ২০১৭:

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্রোকারেজ অ্যালায়েন্স সিকিউরিটিজের চেয়ারম্যান পঙ্কজ রায়কে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সোমবার সকালে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করে দুদকের একটি দল।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করে বলেন, পঙ্কজ রায়ের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা ছিল। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রবিবার রাত থেকে ধানমণ্ডির ১৩ নম্বর সড়কে তার বাড়ি ঘিরে রাখা হয়। বাড়ির ভেতরে ঢুকতে বাধা দেয়া হচ্ছিল। হুন্ডির মাধ্যমে ৮ কোটি টাকা অর্জনের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। দুদকের উপসহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌসের নেতৃত্বে একটি দল আজ সকালে তাকে গ্রেফতার করে।

সিলভিয়া ফেরদৌস জানান, আসামি পঙ্কজ রায়ের বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে অর্থ পাচার ও অবৈধ সম্পদের অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় গতকাল তার বিরুদ্ধে মামলা করা হয়। তাকে গ্রেফতার করে দুদক কার্যালয়ে নেওয়া হচ্ছে। পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এজাহারে বলা হয়, এই ব্রোকারেজ হাউজ ব্যবসায়ী চলতি বছর ফেব্রুয়ারিতে জমা দেওয়া হিসাব বিবরণীতে মোট ২১ কোটি ৯৩ লাখ ৮৫ হাজার ৩০২ টাকার সম্পদের তথ্য দেন। এর মধ্যে আট কোটি ৫০ লাখ ৪১ হাজার ১০৬ টাকার সম্পদের কোনো বৈধ উৎস তিনি দেখাতে পারেননি।

দুদক কর্মকর্তারা জানান, এলায়েন্স সিকিউরিটিজের চেয়ারম্যানের বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে অর্থ পাচারের অভিযোগেও মামলা রয়েছে।

চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রীসহ নিকট আত্মীয়দের বেআইনিভাবে ঋণ দেওয়ায় অ্যালায়েন্স সিকিউরিটিজকে চলতি বছরের শুরুতে ৫০ লাখ টাকা জরিমানাও করেছিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।