Print
প্রচ্ছদ » আন্তর্জাতিক

মিশরে জুমার নামাজে সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে ২৩৫




ঢাকা, ২৪ নভেম্বর ২০১৭:

মিশরের সিনাই প্রদেশে একটি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩৫ জনে পৌঁছেছে। এতে আহত হয়েছেন আরো অন্তত ১২০ জন। নিহতের সংখ্যা বাড়তে পারে।শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে মুসল্লিরা জুমার নামাজ আদায়ে এলে সন্ত্রাসীরা আত্মঘাতী হামলা ও অর্তকিত গুলি চালায়। দেশটিতে বেসামরিক লোকজনকে লক্ষ্য করে চালানো হামলাটি এখন পর্যন্ত সবচেয়ে ভয়াবহ।


আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, আল-আরিশ শহরের আল-রাওদা মসজিদটি লক্ষ্য করে সন্ত্রাসীরা যখন হামলাটি চালায় তখন এটি ছিলো জুমার নামাজ পড়তে আসা মুসল্লিতে ঠাসা। মসজিদটিতে সন্ত্রাসীরা প্রথমে সংঘবদ্ধ বোমা বিস্ফোরণ ঘটায়। এরপর মেশিনগান ব্যবহার করে অর্তকিত গুলি চালায়।


হামলায় আহতদের হাসপাতালে স্থানান্তরে ৩০টি অ্যাম্বুলেন্স কাজ করছে। তাদের অবস্থা গুরুতর হওয়ায় জরুরি রক্তের জন্য আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।


এদিকে প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি নিরাপত্তা কর্মীদের কাছে হামলার বিষয়ে খোঁজ খবর নিয়েছেন। এ ঘটনায় তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।


স্থানীয় এক সংসদ সদস্য জানান, মুখোশ পরিহিত হামলাকারীরা পুরো মসজিদ ঘিরে ফেলে এবং শরীরে লুকায়িত অবস্থায় রাখা বিস্ফোরক দিয়ে আত্মঘাতী হামলা চালায়। পরে মেশিনগান দিয়ে প্রার্থনারত মুসল্লিদের উপর গুলি চালায়।


প্রাথমিক কোনো জঙ্গি গোষ্ঠী বা পক্ষ হামলার দায় স্বীকার করেনি। তবে দেশটির এ ধরনের হামলার পেছনে ইসলামিক স্টেটের (আইএস) সম্পৃক্ততা পাওয়া গেছে।



শেয়ারনিউজ/ডেস্ক