Print
প্রচ্ছদ » জাতীয়




ঢাকা, ১৮ ডিসেম্বর ২০১৭:

সন্ত্রাস- জঙ্গিবাদসহ প্রাকৃতিক দুর্যোগের মতো চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই উন্নয়নের ধারা ধরে রাখতে সরকার বদ্ধপরিকর। একবিংশ শতাব্দির বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে আধুনিক করতে সব ধরনের উদ্যোগের কথাও তুলে ধরেন তিনি।সোমবার সকালে মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্সে ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স অনুষ্ঠানে এই কথা জানান প্রধানমন্ত্রী।২ কোটি টাকা খরচায় ১৫ জন প্রশিক্ষণার্থীদিয়ে এই কলেজের যাত্রা শুরু করেছিল।


যুক্তরাষ্ট্র, ভারত শ্রীলংকাসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকারি বেসরকারি কর্মকর্তাদের দেশের ব্যবস্থাপনা ও জাতীয় নিরপত্তা সংক্রান্ত প্রশিক্ষণ দিয়ে থাকে ন্যাশনাল ডিফেন্স কলেজ।


এই কলেজ থেকে ২০১৭ সালে ন্যাশনাল ডিফেন্স কোর্সে বাংলাদেশের ৫৩ জনসহ ৮০ জন এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স থেকে ৩৫ জন প্রশিক্ষণ নেন।সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশিক্ষিতদের হাতে সনদ তুলে দেন।


দেশের উন্নয়নে সমন্মিত উদ্যোগের তাগিদ দিয়ে সরকার প্রধান সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে তার সরকারের নেয়া উদ্যোগের কথা তুলে ধরেন।তিনি বলেন, সীমাবদ্ধতা থাকার পরও রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বিশ্বে দেশের সুনাম ছড়িয়েছে।এখন পর্যন্ত এই কলেজ থেকে দেশ বিদেশের ১২৪৩ জন প্রশিক্ষণার্থী ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স সম্পন্ন করেছেন।‘





শেয়ারনিউজ/