Print
প্রচ্ছদ » জাতীয়

‘রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে’: কাদের




ঢাকা, ০৯ সেপ্টেম্বর ২০১৭:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে কক্সবাজার, টেকনাফ ও উখিয়া অঞ্চলে দেশি-বিদেশি কিছু ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। যার সাথে আমাদের দেশের একটি দল এবং তার দোসররা সক্রিয়ভাবে কাজ করছে। এই অপতৎপরতা বন্ধ করুন।’ আজশনিবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সারা দুনিয়া যেখানে শেখ হাসিনার প্রশংসা করছে সেখানে বিএনপি নিন্দা করছে। বিএনপি কী চায়? আওয়ামী লীগের সাফল্য বিএনপির সহ্য হচ্ছে না। তারা হাসিনামুক্ত বাংলাদেশ চায়। এ খায়েশ তাদের কখনো পূর্ণ হবে না। তারা দেশকে নিয়ে নোংরা খেলায় মেতে উঠেছে।’ এ সময় তিনি বিএনপিকে দেশ ও গণতন্ত্র নিয়ে চিন্তা করার আহ্বান জানান।


রোহিঙ্গা শরণার্থী প্রসঙ্গে তিনি বলেন, ‘রোহিঙ্গাদের সাথে ইায়াবা, অবৈধ অস্ত্র ও জঙ্গির স্রোতও আসতে পারে। সে দিকে সবাইকে নজর রাখতে হবে। তাই বলে আমরা এই মানুষগুলোকে নদীতে ঠেলে দিতে পারি না। আমরা মানবিক বিবেচনায় অসহায় ও নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়েছি। সরকারের একটি টিম তাদের জন্য ২৪ ঘণ্টা কাজও করছে। তাদের দেখাশোনার জন্য আওয়ামী লীগ থেকে একটি দল পাঠানো হয়েছে।’


কাদের বলেন, ‘প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতা শুরু করেছেন এবং আজও অব্যাহত আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই রোহিঙ্গা স্রোত আমরা মোকাবেলা করতে পারবো। জাতিসংঘ ও সারা বিশ্ব এ সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করেছেন।’


কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি প্রমুখ।পরে মন্ত্রী বিকালে কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর মিলনায়তনে উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মহিলা সমাবেশে যোগ দেন।






শেয়ারনিউজ/আরিফ