Print
প্রচ্ছদ » জাতীয়

দ্বিতীয় দিনেও কমলাপুরে উপচে পড়া ভীড়



ঢাকা, ১৯ আগস্ট ২০১৭:

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট নিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছে হাজারো মানুষ। প্রথম দিনের তুলনায় শনিবার টিকিট প্রত্যাশীদের ভিড় অনেক বেশি। রাত থেকেই কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। ভোরের পর প্লাটফর্ম ছাপিয়ে সেই লাইন চলে যায় অনেকদূর।


প্রথম দিনের মতোই শনিবার সকাল আটটা থেকে অগ্রিম টিকেট দেওয়া হচ্ছে। আজ দেয়া হচ্ছে ২৮ আগস্টের টিকিট। বিকাল পাঁচটা পর্যন্ত টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ।


সরেজমিনে গিয়ে দেখা গেছে, অগ্রিম টিকিট বিক্রির ২৩টি কাউন্টারে টিকিট সংগ্রহ করতে লোকজনের দীর্ঘ সারি। সবচেয়ে দীর্ঘ ও ভিড় বেশি দেখা গেছে-উত্তরাঞ্চলের ট্রেনগুলোর লাইনে।


লাইনে অপেক্ষমান কয়েকজন টিকিট প্রত্যাশীর সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই টিকিট পেতে গভীর রাতে লাইনে এসে দাঁড়িয়েছেন। কেউ কেউ আবার রাত কাটিয়েছেন রেলস্টেশনে। আইন-শৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে যাত্রীদের সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে।


তবে কয়েকজন যাত্রী সকাল আটটা থেকে টিকিট বিক্রির করার ব্যাপারে সমালোচনা করেছেন। তারা জানান, সকাল আটটার পরিবর্তে রেল কর্তৃপক্ষ যদি সকাল ছয়টা থেকে টিকিট বিক্রি করতেন তাহলে ভালো হতো। কারণ গরমের কারণে লাইনে থাকা কষ্টকর হয়ে পড়েছে। সকাল ছয়টা থেকে টিকিট বিক্রি করা হলে এই দুর্ভোগ কিছুটা লাঘব হতো। তারপরেও আগ্রহ নিয়ে টিকিট সংগ্রহ করছেন তারা।


পুরুষের তুলনায় নারীদের কাউন্টারেও ছিল টিকিটপ্রত্যাশীদের ভিড়। তাদেরকেও লাইনে দাঁড়িয়ে সুশৃঙ্খলভাবে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে।


রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, সোম ও মঙ্গলবার টিকিট প্রত্যাশীদের চাপ বেশি থাকবে। কারণ এই দুইদিন বিক্রি হবে যথাক্রমে ৩০ ও ৩১ আগস্টের টিকিট। এই দুইদিন সবচেয়ে বেশি মানুষ ঢাকা ছাড়বেন। আবার কেউ কেউ ৩১ আগস্ট অফিস করেই ঢাকা ছাড়বেন।


ঈদে ঘরমুখো মানুষের জন্য গতকাল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল দেয়া হয় ২৭ আগস্টের টিকিট। আজ দেয়া হচ্ছে ২৮ আগস্টের টিকিট। এছাড়া রবি, সোম ও মঙ্গলবার যথাক্রমে ২৯, ৩০ ও ৩১ আগস্টের আগাম টিকিট বিক্রি হবে।




শেয়ারনিউজ/এসএ