Print
প্রচ্ছদ » জাতীয়

‘মেয়র সাক্কুর বিষয়ে সরকারের হাত নেই’




ঢাকা, ২০ এপ্রিল ২০১৭:

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর গ্রেপ্তারি পরোয়ানার পেছনে সরকার বা দলের কোনো হাত নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিষয়টি সম্পূর্ণ আইনের ব্যাপার। আর মামলাটি আওয়ামী লীগ করেনি। দুদকের করা মামলায় আদালত তার বিরুদ্ধে ওই আদেশ দিয়েছেন।বৃহস্পতিবার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার পদচারী-সেতু উদ্বোধনের পর এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, যিনি কুমিল্লার মেয়র হয়েছেন তার বিরুদ্ধে যদি মামলা থাকে এবং ওই মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে, তাহলে আমাদের কিছুই করার নেই। এটা আদালত ও দুদকের বিষয়।সড়ক পরিবহনমন্ত্রী বলেন, কুমিল্লা সিটি নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করাই ছিল আমাদের টার্গেট। আমাদের টার্গেট অর্জিত হয়েছে। নির্বাচনে দলীয় প্রার্থীর জন্য বিজয় ছিনিয়ে আনা আমাদের লক্ষ্য ছিল না।


এ সময় রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি চোরাবালির ফাঁদে পা দিয়েছে বলে মন্তব্য করেন কাদের। বলেন, ‘নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির গণতান্ত্রিক অধিকার। স্বপ্রণোদিত হয়েই তাদের এই অধিকার অর্জন করতে হবে। কিন্তু এ অধিকার অর্জন না করে ২০১৪ সালের ৫ জানুয়ারি তারা যে ভুল করেছিল, আমি আশা করি তারা সে পুরোনো ভুলের পুনুরাবৃত্তি করবে না। বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকার যে ফাঁদে পা দিয়েছে সেই ফাঁদ থেকে বেরিয়ে এসে অবশ্যই আগামী নির্বাচনে অংশ নেবে।’


ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক নির্বাচনে কোনো দল সরকারে থেকে বিরোধী কাউকে নির্বাচনে ডেকে আনবে, টেনে আনবে, এটা কেন? নির্বাচনে অংশগ্রহণ করাতো তাদের অধিকার।


এ সময় মহাসড়কের চার লেন প্রকল্পের উর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




শেয়ারনিউজ/এআর