Print
প্রচ্ছদ » জাতীয়

ফের কুমিল্লার মেয়র হলেন সাক্কু



ঢাকা, ৩১ মার্চ ২০১৭:

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কু। বৃহস্পতিবার (৩০ মার্চ) সন্ধ্যার পর থেকে কুমিল্লা টাউন হলে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু হয়। রাত ৯ টার কিছু পরে রিটার্নিং অফিসার রকিবউদ্দিন মণ্ডল চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।


ঘোষিত ফল অনুয়ায়ী, ধানের শীষ প্রতীক নিয়ে মনিরুল হক সাক্কু ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মনিরুল হক সাক্কু। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা নৌকা প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট।


বৃহস্পতিবার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত কুসিক নির্বাচনের ভোটগ্রহণ হয়। এবারই প্রথম দলীয় প্রতীকে সেখানে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।


২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন। মোট ১০৩টি কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।


প্রসঙ্গত, কুসিকে মনিরুল সাক্কু এর আগের মেয়াদেও মেয়র নির্বাচিত হয়েছিলেন।




শেয়ারনিউজ/আ.এফ