Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

ঢাকা, ১২ ফেব্রুয়ারি ২০১৮:

পুঁজিবাজারের ভিত্তি তৈরি হয়েছে। আগামীর সময় হল এগিয়ে যাওয়ার। আজ সোমবার অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত উদ্ভাবনী ধারণা বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বাংলাদেশ ইনস্টিটিউড অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) মিলানায়তনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অর্থমন্ত্রণালয়ের সিনিয়র সচিব ইউনুসুর রহমান এতে সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কারের সচিব এম এন জিয়াউল আলম ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর এস এম মনিরুজ্জামান। অনুষ্ঠানে আরও উপস্থিথিত ছিলেন অর্থমন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাছির উদ্দিন, বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট আব্দুল হান্নান জোয়ার্দার, বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমানসহ অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, আমাদের পুঁজিবাজারের ভিত্তি তৈরি হয়েছে। এই ভিত্তির উপর দাঁড়িয়ে বাজারকে সামনের দিকে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জাতীর প্রয়োজনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ মাঠ এখন সবার জন্য খোলা। এ খোলা মাঠে কাজ করে দেশে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

এর আগে কর্মশালায় অংশগ্রহণকারী ২৫টি প্রতিষ্ঠানের তৈরি করা বিভিন্ন আইডিয়া ঘুরে দেখেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্যগুলো হলো বাংলাদেশ ব্যাংকের মোবাইল অ্যাপপ ‘‘ব্যাংকিং তথ্যকণিকা’’, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনলাইন সিকিউরিটিজ ব্যালেন্স অনুসন্ধান নিবন্ধন ও নবায়ন,বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনলাইন বিমা এজেন্ট লাইসেন্স প্রদান।

শেয়ারনিউজ/