Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

ঢাকা, ০৯ জানুয়ারি ২০১৮:

পুঁজিবাজারে তালিকাভূক্ত বস্ত খাতের কোম্পানি ঢাকা ডাইং এন্ড ম্যানুফ্যাকচারিংয়ের রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পুঁজিবাজারে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটজ অ্যান্ড একচেঞ্জে কমিশন (বিএসইসি)। আজ মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির ৬২৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিঞ্জপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, ঢাকা ডাইং এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি তাদের রাইট অফার ডকুমেন্টস ১লা জুলাই ২০১৫ থেকে ৩০ সেপ্টম্বর ২০১৫ সময়ের নিরীক্ষত ত্রিমাসিক হিসাব বিবরণী যথাযথভাবে আইএএস (IAS) না মেনে দাখিল করে। যাতে বিভিণ্ন সময়ে নিরীক্ষকের কোয়ালিফাইড ওপিয়িন ছিল। আর এতে কোম্পানিটি সিকিউরিটজ অ্যান্ড একচেঞ্জে (রাইট ইস্যু) রুলস ২০০৬ রুলস ৩ (ই) লঙ্ঘন করেছে। এছাড়া ইস্যূ ম্যানেজার সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লি: ও বিএমএসএল ইনভেস্টমন্ট লি: সিকিউরিটজ অ্যান্ড একচেঞ্জে (রাইট ইস্যু) রুলস ২০০৬ রুলস ৩ (ই) এবং রুলস ৫ (১) লঙ্ঘন করেছে। তাই কোম্পানির রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বিএসইসি।

এদিকে, উক্ত সিকিউরিটিজ আইন ভঙ্গের জন্য কমিশন ঢাকা ডাইং এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি, ইস্যূ ম্যানেজার সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লি: ও বিএমএসএল ইনভেস্টমন্ট লি: সতর্ক পত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।