Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

আরএসআরএমের এজিএম ও ইজিএমের স্থান নির্ধারণ

ঢাকা, ১৪ সেপ্টেম্বর ২০১৭:

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (আরএসআরএম) বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) স্থান ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানরি ৩২তম এজিএম আগামী ১২ অক্টোবর বেলা ১১টায় ও ইজিএম ১টায় স্মরণিকা কমিউনিটি সেন্টার, ১৩ লাভ রোড, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

জানা যায়, ৩০ জুন ২০১৭ পর্যন্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এছাড়া কোম্পানিটি তিনটি শেয়ারের বিপরীতে দুটি রাইট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। সদ্য সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও ১৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ১৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪৪ টাকা ৬০ পয়সা।

এছাড়াও একই সময় কোম্পানিটির ১০ টাকা ফেসভ্যালুর শেয়ারের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ ইস্যু মূল্য হবে ২৫ টাকা। এজন্য বিনিয়োগকারী ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সম্মতি নেওয়া হবে।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও রাইট শেয়ার-সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ সেপ্টেম্বর।

শেয়ারনিউজ/