Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

আমান কটনের বিডিংয়ের অনুমোদন

ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০১৭:

বুক বিল্ডিং প্রক্রিয়ায় বিডিংয়ের মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করতে আমান কটন ফাইবার্স লিমিটেডকে অনুমোদন দিয়েছে বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। মঙ্গলবার বিএসইসির ৬১১তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহ করবে।

কোম্পানি সূত্রে জানা গেছে, পুঁজিবাজার থেকে সংগ্রহ করা অর্থের একটি বড় অংশ দিয়ে কারখানায় আধুনিক মেশিনারি স্থাপন করা হবে। এতে ব্যয় করা হবে ৪৯ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার টাকা।

বিডিংয়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে আইপিওতে শেয়ারের বিক্রয় মূল্য নির্ধারিত হবে। আর এর উপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটি (জুলাই, ১৫-মার্চ, ১৬) পর্যন্ত সময়ে শেয়ার প্রতি আয় করেছে ২ টাকা ৪৬ পয়সা। যা এর আগের বছর ছিল ২ টাকা ৪২ পয়সা। ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২১ পয়সা। আলোচ্য বছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৩১ টাকা ৮৯ পয়সা। আর কর পরবর্তী মুনাফা ছিল ২৫ কোটি ৬৭ লাখ টাকা।

আমান কটন ফাইবার্স লিমিটেড সু কটন, পলিস্টার, সিল্কসহ অন্য ফাইবার উৎপাদন করে।মূথ কোম্পানিটি সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান। আমান গ্রুপের আরেকটি প্রতিষ্ঠান আমান ফিড ইতোমধ্যে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে।

আমান কটন ফাইবার্স লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর ইস্যুর রেজিস্টারের দায়িত্বে আছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারনিউজ