Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

লংকাবাংলার রাইট শেয়ারের রিভিউ অনুমোদন

ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০১৭:

পুঁজিবাজারের তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্সের রাইট শেয়ারের দ্বিতীয় দফা আবেদন গ্রহণ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার কমিশন সভায় কোম্পানিটির রাইট আবেদনের রিভিই প্রস্তাব উথাপণ করা হয়। কমিশন সভায় আবেদন গৃহীত হওয়ায় রাইট অনুমোদনের পথ পরিস্কার হলো।

এদিকে মঙ্গলবার লংকাবাংলার রাইট শেয়ার অনুমোদনের খবরে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও দর বেড়েছে। এদিন ডিএসইতে কোম্পানি লেনদেনের শীর্ষে উঠে আসে। এ নিয়ে কোম্পানিটি পর পর চারদিন লেনদেনের শীর্ষস্থান দখল করার রেকর্ড গড়েছে।

এর আগে কোম্পানিটি দুটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ছাড়ার অনুমতি চেয়ে গত ৩ জানুয়ারি বিএসইসিতে আবেদন করেছিল। প্রতিটি শেয়ার শুধুমাত্র অভিহিত মূল্য ১০ টাকা দরে ইস্যু করতে চেয়েছিল। কিন্তু কোম্পানিটির একজন পরিচালকের দুই শতাংশ শেয়ার না থাকার কারণে নিয়ন্ত্রক সংস্থা রাইট আবেদন নাকচ করে দেয়।

পরবর্তীতে কোম্পানি ওই পরিচালককে অব্যাহতি দিয়ে আবারও রাইট শেয়ার অনুমোদনের জন্য বিএসইতে জমা দেয়। আজ বিএসইসির কমিশন সভায় কোম্পানিটির রাইট আবেদন রিভিউ অনুমোদন হতে পারে-এ খবরে সারাদিনই এর শেয়ার দর ঊর্ধ্বমুখী থাকে এবং রেকর্ড পরিমাণ লেনদেনও হয়।

শেয়ারনিউজ/