Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

চলতি সপ্তাহে এবি ব্যাংকের এজিএম

ঢাকা, ১২ আগস্ট ২০১৭:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এবি ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ আগস্ট বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আগামী বৃহস্পতিবার সকাল ৯টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, কুড়িল বিশ্বরোড, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ২৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৬ টাকা ১০ পয়সা।

২০১৫ সমাপ্ত হিসাববছরে সাড়ে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা আগের বছরের সমান। ওই সময় ইপিএস হয়েছে দুই টাকা ৪২ পয়সা ও এনএভি হয়েছে ৩৯ টাকা ৩৫ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ৮১ পয়সা ও ৩৫ টাকা ২৩ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল ১৪৫ কোটি ৯ হাজার টাকা, যা আগের বছর ছিল ১৪৯ কোটি ৫২ লাখ ১০ হাজার টাকা।

সর্বশেষ কার্যদিবসে কোম্পানির শেয়ারদর দশমিক ৯৮ শতাংশ বা ২০ পয়সা কমে সর্বশেষ প্রতিটি ২০ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২০ টাকা ৫০ পয়সা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ২০ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ২০ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। এদিন ১৭ লাখ ৫৭ হাজার ৮৪৫টি শেয়ার মোট ৭১০ বার হাতবদল হয়, যার বাজারদর তিন কোটি ৬১ লাখ চার হাজার টাকা

শেয়ারনিউজ/ডেস্ক/কে.আর