Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

দীর্ঘ মেয়াদে বিনিয়োগ করলে কাঙ্খিত মুনাফা পাওয়া যাবে-মোহাম্মদ আলী

ঢাকা, ১৭ জুলাই ২০১৭:

পুঁজিবাজারের তালিকাভুক্ত মৌল ভিত্তি সম্পন্ন কোম্পানির শেয়ারে দীর্ঘ মেয়াদে বিনিয়োগ করলে কাঙ্খিত মুনাফা পাওয়া যাবে বলে জানিয়েছেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) পরিচালক ও ঢাকা ব্যাংক সিকিউরিটিজের প্রধান কর্মকর্তা মোহাম্মদ আলী।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনায় ঢাকা এক্সচেঞ্জ লিমিটেডের সমন্বয়ে হাসান সিকিউরিটিজের উদ্যোগে সোমবার বিনিয়োগ শিক্ষা কার্যক্রম বিষয়ক কর্মশালা তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, গুজবে কান না দিয়ে মৌল ভিত্তিক শেয়ারে বিনিয়োগ করার জন্য এবং কোম্পানীর আর্থিক বিষয় পর্যালোচনা করে বিনিয়োগ সিদ্ধান্ত নেয়ার জন্য তিনি বিনিয়োগকারীদের আহবান জানান। এক সেক্টরে সব পুঁজি বিনিয়োগ না করে পোর্টফোলিও তে বিভিন্ন সেক্টরের শেয়ার বিনিয়োগ করার পরামর্শ দেন। কর্মশালায় বিনিয়োগকারীরা ভবিষ্যতে এ ধরনের আর ও কর্মশালা আয়োজনের জন্য আহবান জানান।

উক্ত অনুষ্ঠানের শেয়ার বাজারের বিনিয়োগ সম্পর্কে বিদ্যমান বিনিয়োগকারীদের শেয়ার বিনিয়োগের বিভিন্ন নিয়ম কানুন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রধান নির্বাহী কর্মকর্তা প্রিয়লাল সাহার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিবিএ এর পরিচালক ও ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিঃ এর প্রধান কর্মকর্তা মোহাম্মদ আলী এফসিএ।

এছাড়া শেয়ারবাজারে বিনিয়োগে বিনিয়োগকারীর করনীয় এবং বর্জনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোঃ হেদায়েত হোসেন এবং কমপ্লায়েন্স অফিসার একেএম গোলাম রাব্বানী । বাংলাদশে সিকিউিরটিজি অ্যান্ড এক্সচঞ্জে কমশিনরে বিনিয়োগ শিক্ষার লক্ষ্য ও গুরুত্ব তুলে ধরনে হাসান সিকিউরিটিজ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা প্রিয়লাল সাহা।

শেয়ারনিউজ/এস.পি/কে.আর