Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

ডেনিম এক্সপোতে পুঁজিবাজারের ২ কোম্পানি

ঢাকা, ১৭ মে ২০১৭ :

শুরু হয়েছে ডেনিম পোশাকের আন্তর্জাতিক প্রদর্শনী ডেনিম এক্সপো-২০১৭। এতে মোট ৫৭টি স্টল আছে। এর মধ্যে পুঁজিবাজারের ২টিসহ মোট ৯টিতে দেশীয় স্টল রয়েছে। বুধবার দুপুরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন হলে দুই দিনব্যাপী এই ডেনিম এক্সপোতে ঘুরে এমনটি দেখা যায়।

এক্সপোতে অংশগ্রহণকারী পুঁজিবাজারের কোম্পানিগুলো হলো- শাশা ডেনিমস ও আরগন ডেনিমস। এছাড়াও এক্সপোতে আসা দেশি প্রতিষ্ঠানগুলো হলো- আম্বার ডেনিম, ডেনিম এক্সপোট, হা-মীম ডেনিম, যমুনা ডেনিম, নাসা ডেনিম, নাইস ডেনিম ও সিস্টার ডেনিম।

এর মধ্যে পোশাক শিল্পের এক্সপোতে প্রদর্শিত হচ্ছে আম্বার ডেনিম কাপড়। মেলায় পোশাক নির্মাতাদের জন্য আরামদায়ক, টেকসই ও উন্নত মানের কাপড় প্রর্দশন করছে এ প্রতিষ্ঠানটি। এসময় আম্বারে ডেনিমের স্টলে বিদেশি ক্রেতাদের বেশ আগ্রহ দেখা গেছে। একই অবস্থা অপর দেশি প্রতিষ্ঠান বেলাতেও লক্ষ্য করা গেছে।

এর আগে ডেনিম এক্সপো-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাদের প্রস্তাব বিবেচনায় এনে ইপিজেড আইন সংশোধন করা হবে, এমন আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

দেশি ও বেদেশি ৫০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা নিয়ে এক্সপোতে অংশ নিয়েছে। এবারের ডেনিম এক্সপো হচ্ছে ষষ্ঠ আসর। এর আগে পাঁচটি মেলা হয়েছে। এতে ১২টি দেশ অংশ নিয়েছে।

দেশগুলো হলো- চীন, ব্রাজিল, জার্মানি, হংকং, ভারত, পাকিস্তান, জাপান, ইতালি, স্পেন, তুরস্ক।

আগ্রহীদের সাড়া দেখে এবার এক্সপোর পরিসর বাড়ানো হয়েছে। বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের দুটি হলেই করা হয়েছে এবারের আয়োজন।

শেয়ারনিউজ/পিএ.এ/কে.আর