Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

ইবনে সিনার প্রান্তিক প্রতিবেদন : নতুন বিনিয়োগের ঘোষণা

ঢাকা, ২০ এপ্রিল ২০১৭ :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষুধ ও রসায়ন খাতের ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ লিমিটেড চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। একই সাথে প্রতিষ্ঠানটি তাদের সহযোগী প্রতিষ্ঠানে বিনিয়োগের ঘোষণা দিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭.১৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৬.৩১ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির ইপিএস ১৩.১৫ শতাংশ বেড়েছে।

এদিকে গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৫২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৫১ টাকা।

এছাড়া আলোচিত সময়ে অর্থাৎ ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৪.৩০ টাকা। যা ৩০ জুন, ২০১৬ সময়ে ছিল ৩৩.৬৭ টাকা। পাশাপাশি শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৭৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৮.০৯ টাকা।

সহযোগী প্রতিষ্ঠানে বিনিয়োগ :

ইবনে সিনা কনজুমার প্রোডাক্টস লিমিটেড নামে সহযোগী প্রতিষ্ঠান খুলবে। আর এ সহযোগী প্রতিষ্ঠানটির ৪০ শতাংশ শেয়ারে উদ্যোক্তা হিসেবে বিনিয়োগ করবে ইবনে সিনা ফার্মা।

শেয়ারনিউজ/ডেস্ক/কে.আর