Print
প্রচ্ছদ » শেয়ারবাজার

এক্সিম ব্যাংকের মুনাফায় চমক, বেড়েছে ডিভিডেন্ড

ঢাকা, ২০ এপ্রিল ২০১৭:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সিম ব্যাংক লিমিটেডের মুনাফা আগের বছরের তুলনায় ৪৫.২৭ শতাংশ বাড়ার পাশাপাশি ডিভিডেন্ডও বেড়েছে। তবে সদ্য সমাপ্ত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ০.৯৪ টাকা থাকলেও ইয়ার ইন্ডে তা বেড়ে দাঁড়িয়েছে ২.১৫ টাকা। অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর’১৬ বা সদ্য সমাপ্ত বছরের সর্বশেষ প্রান্তিকে কোম্পানিটির মুনাফা বেড়েছে ১২৮.৭২ শতাংশ বা ১.২১ টাকা। ইয়ার ইন্ডে মুনাফার চমকের মধ্যে দিয়ে বৃহস্পতিবার উর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে কোম্পানিটির শেয়ার।

তথ্যানুসন্ধানে দেখা যায়, ৩১ ডিসেম্বর ২০১৫ সালে কোম্পানিটি ১২ শতাংশ ক্যাশ ডিভিডে্ন্ড ঘোষণা করছেল, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়েছে।

জানা যায়, আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৭৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৪২ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৬ জুলাই সকাল ১১টায় রাওয়া কনভেনশন হল, মহাখালিতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মে।

শেয়ারনিউজ/ডেস্ক/কে.আর